Sunday 11 September 2016

Pest control and how to make a insects free living area

Pest Control Service and how to get rid of your insects from your living area

ইংরেজিতে Insects বাংলায় যাকে আমরা পোকমাকড় বলে জানি। যেটা আমাদের বাড়িতে, গাড়িতে, অফিসে, ইন্ডাস্ট্রি কিংবা ফ্যাক্টরীতে, হোটেল কিংবা রেস্তোরায়, হাসপাতাল কিংবা ক্লিনিকে হরহামেশাই দেখা যায়। পোকা মাকড়ের মধ্যে যেমন, ছাড়পোকা, তেলাপোকা, উইপোকা, মাকড়সা, পিঁপড়া, ইত্যাদিকে বুঝি।


ছাড়পোকা একটা কুৎসিত এবং রক্ত খেঁকো প্রানী, যা মানুষকে বিভিন্নভাবে ক্ষতি করে।ছাড়পোকার মাধ্যমে বড় কোন রোগ না ছড়ালেও এর কামড়ে মানুষের শরীরের ত্বকে নানা রকম জটিলতা তৈরী হতে পারে। ছাড়পোকা উষ্ণ জায়গা পছন্দ করে। যেমন বিছানা, বালিস, গাড়ির ছিটে, অফিস আদালতের আলমারী বা বুক সেল্ফে ইত্যাদি জায়গা।

http://www.smpestcontrolctg.com/
Insects


ইংরেজিতে ককরোচ বাংলায় যাকে আমরা তেলাপোকা নামে চিনি। যেটা আমাদের ঘরে, অফিসে, ইন্ডাস্ট্রি কিংবা ফ্যাক্টরীতে, হোটেল কিংবা রেস্তোরায় হরহামেশাই দেখা যায়। তেলাপোকা একটা কুৎসিত প্রানী, যা মানুষকে বিভিন্নভাবে ক্ষতি করে। তেলাপোকা বিভিন্ন রোগের জীবানু বহন করে এবং তা ছড়িয়ে দেয়। মানুষের বিভিন্ন পেটের পীড়া তেলাপোকার লালা থেকে নিসৃত বিষাক্ত জীবাণুর কারণে হয়ে থাকে। যেটা খাবার কিংবা পানীয়ের সাথে মিশে মানুষের পেটে পৌছাতে পারে খুব সহজেই।

এছাড়াও উইপোকা, মাকড়সা, পিঁপড়া, ইত্যাদি পোকা আমাদের বাসস্থান, অফিস আদালত, ফ্যাক্টরী, ইন্ডাস্ট্রিতে নানা ভাবে ক্ষতি সাধন করে থাকে।


পোকামাকড় থেকে নিরাপদ থাকতে গেলে এখনি আপনাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা উচিত। আপনার পরিবেশ, আপনার সুরক্ষা সিদ্ধান্ত আপনার। আমরা আছি আপনার পাশে। আপনার যেকোন সমস্যার ত্বরিৎ সমাধান দিচ্ছি। বাংলাদেশের পেস্ট কন্ট্রোল জগতে আমরা অন্যতম। আমরা আপনার অবস্থানে গিয়ে সেবা দিয়ে থাকি। যোগাযোগ করুন আমাদের সাথে আরো বিস্তারিত জানতে এবং কল করুন যেকোন তত্যের জন্যে।


 

 

No comments:

Post a Comment